খন্ড ইচ্ছা

চলতে ফিরতে বাস্তবে যা কিছু দেখি, যা কিছু শুনি, সব আমার সাথে একটু অন্য ভাবে কথা বলে। নিউরনে অন্য ভাবে দোলা দেয়। খুবি মামুলি কোন একটা ব্যাপার যা হয়তো কোন ঘটনায় না থাকলেও চলত তা নিয়ে আমার মাথায় এক একটা গল্প হয়ে যায়। কখনো সাধারন, কখনো রোমাঞ্চকর, কখনো আদুরে, কখনো ফ্যান্টাসি, কখনো হরর আবার কখনো বা সাইকো টাইপ হয় কাহিনীগুলো। সমস্যা একটাই। ওগুলো কিভাবে লিখতে হয় তা আমি জানি না। তাই একেকটা গল্প একেকটা দৃশ্য হয়ে মাথায় আটকা পরে যায়। আর কলম কিংবা কিপ্যাড কোনটারই দেখা পায় না। কিন্তু চিন্তা কি আর এত সহজে হার মানে? তারা তাদের দৃশ্যগুলোকে অবিশ্বাস্য রকম রোমাঞ্চকর রুপ দিয়ে নিয়ে আসে স্বপ্নের দুনিয়ায়। এজন্যে ইদানিং আমার একেকটা স্বপ্নের এক্সপেরিয়েন্স একেকটা ফ্যান্টাসি সায়েন্সফিকশন মুভিতে লাইভ অভিনয় করার মতই মজার হয়। শুধু ঘুম থেকে উঠে আফসোস হয় পুরো স্বপ্নগুলো যদি লিখার ভাষা আর ধৈর্য্য দুটোই আমার থাকতো!!

Leave a comment